দেশের বাজারে নতুন ল্যাপটপ

দেশের বাজারে মার্কিন প্রযুক্তি ব্র্যান্ড আই লাইফের নতুন ল্যাপটপ জেডএয়ার এইচ ২ উন্মুক্ত করেছে প্রযুক্তিপণ্য বিপণনকারী প্রতিষ্ঠান সুরভী এন্টারপ্রাইজ। ১৪ ইঞ্চি আইপিএস ডিসপ্লের ল্যাপটপটি ১৬ দশমিক ২ মিলিমিটার পাতলা। ১ দশমিক ৪ কেজি ওজনের ল্যাপটপটিতে রয়েছে‍ ইন্টেল প্রসেসর। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেমচালিত ল্যাপটপটিতে ৩ জিবি ডিডিআর ৩ র‍্যাম, ৩২ জিবিইন্টারনাল মেমরি রয়েছে। এতে এসএসডি বা হার্ডডিস্ক সমর্থন করে।

ল্যাপটপটিতে রয়েছে ওয়াই-ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রোএইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ এমএএইচ ব্যাটারি। ল্যাপটপটির দাম ২১ হাজার ৫০০ টাকা। এই ল্যাপটপে এক বছরের বিক্রয়োত্তর সেবার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

আইলাইফের কান্ট্রি ম্যানেজার মোহাম্মাদ নাছির উদ্দিন জানান, বাংলাদেশের শিক্ষার্থী ও মধ্যবিত্তদের কথা মাথায় রেখে মধ্যম সারির এ ল্যাপটপ বাজারে আনা হয়েছে। এতে সাধারণ সব কাজ স্বাচ্ছন্দ্যে করা যায়। দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপের পাশাপাশি পারফরম্যান্স ভালো। হালকা-পাতলা গড়নের ল্যাপটপটি অফিস ও বাসার কাজের উপযোগী।

নতুন ল্যাপটপ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সুরভী গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাসুম, পরিচালক যাকের রিয়াদ, ব্যবসা বিভাগের প্রধান আব্দুল কাইউম প্রমুখ।

You may also like...